শুক্রবার ১৯ জুলাই, ২০২৪

সুজন মাহমুদ

নিজস্ব প্রতিনিধি

রাঙ্গাবালীতে আ.লীগ অফিসে হামলার ঘটনায় বিএনপির ৬০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, গ্রেফতার চার

৩১ অক্টোবর, ২০২৩ ১১:১২:০৫

নিজেস্ব প্রতিনিধি,

রাঙ্গাবালী পটুয়াখালী৷

পটুয়াখালীর রাঙ্গাবালীতে ইউনিয়ন আওয়ামী লীগ অফিস ভাঙচুর ও ককটেল বিস্ফোরণের ঘটনায় বিএনপির ২০ নেতাকর্মীর নাম উল্লেখ ও অজ্ঞাতনামা আরও ৫০/৬০ জনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে। সোমবার দুপুরে সদর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আবুল হোসেন আবু বাদী হয়ে রাঙ্গাবালী থানায় এ মামলা দায়ের করেন। এঘটনায় সন্দেহভাজন চার বিএনপি নেতাকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করেছে পুলিশ।
গ্রেফতারকৃতরা হলেন ছোটবাইশদিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ড বিএনপি সভাপতি সঞ্জয় সাহা, ছোটবাইশদিয়া ইউনিয়ন কৃষক দলের সাধারণ সম্পাদক বিল্লাল মাতব্বর, ছোটবাইশদিয়া ইউনিয়ন যুবদলের ৭নং ওয়ার্ড সভাপতি মজিবুর আকন, চরমোন্তাজ ইউনিয়ন সেচ্ছাসেবক দলের আহ্বায়ক কমিটির সদস্য মতিউর রহমান।

মামলা সূত্রে জানাগেছে, রোববার রাত সাড়ে ১০টার দিকে পুলঘাট বাজারে অবস্থিত সদর ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ে আওয়ামী লীগের শান্তি সমাবেশ প্রস্তুতি সভা চলছিল। এরমধ্যে রাত সাড়ে ১০টার দিকে হঠাৎ করে ৫০-৬০ জন সন্ত্রাসী এসে ককটেল বিস্ফোরণ ঘটায়। এসময় বিকট শব্দের আওয়াজে আওয়ামী লীগ নেতাকর্মী ও স্থানীয়রা দ্বিকবিদিক ছুটাছুটি করে। এরমধ্যেই অফিসের চেয়ার টেবিল ও সাইনবোর্ড ভাঙচুর করা হয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
এসময় তিনটি বিস্ফোরিত ককটেলের নমুনা ও দুই অবিস্ফোরিত দুইটি ককটেল উদ্ধার করে পানিতে ডুবিয়ে নিষ্ক্রিয় করা হয়।

এব্যাপারে রাঙ্গাবালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক সাইদুজ্জামান মামুন জানান, বিএনপির নেতাকর্মীরা সংঘবদ্ধভাবে এসে আমাদের ইউনিয়ন আওয়ামী লীগের অফিসের সামনে ককটেল বিস্ফোরণ ঘটনায়। এসময় আওয়ামী লীগের নেতাকর্মীরা ককটেলের শব্দের ছোটাছুটি করলে অফিসের মধ্যে ঢুকে আসবাবপত্র এবং চেয়ার টেবিল ভাঙচুর করে।
এদিকে উপজেলা বিএনপির সভাপতি আব্দুল রহমান ফরাজী জানান, পুলিশি অভিযানের কারণে বিএনপি নেতাকর্মীরা এলাকা ছাড়া। এরকম ঘটনা বিএনপি কিভাবে ঘটাবে?। আওয়ামী লীগ নিজেরা নিজেদের অফিস ভাঙচুর করে বিএনপির ওপর দোষ চাপাচ্ছে। বিএনপির নেতাকর্মীদের নামে মামলা দেয়ার জন্য এই নাটক সাজানো হয়েছে।

রাঙ্গাবালী থানার অফিসার ইনচার্জ নুরুল ইসলাম মজুমদার জানান, ককটেল বিস্ফোরণ ও আওয়ামী লীগ অফিস ভাঙচুরের ঘটনায় আওয়ামী নেতা বাদী হয়ে থানায় মামলা করেছে। ইতোমধ্যে চারজনকে এ ঘটনায় সন্দেহভাজন হিসেবে গ্রেফতার করা হয়েছে। বাকিদের গ্রেফতারে অভিযান চলছে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না


পাঠকের মন্তব্য:

সর্বশেষ

Selected poll is not defined.

সম্পাদক ও প্রকাশক : মোঃ রাসেল ইসলাম
বার্তা সম্পাদক : রাইতুল ইসলাম

প্রধান কার্যালয় : ১৬১/১/এ উলন, রামপুরা, ঢাকা-১২১৯
মোবাইল : 01715674001
বিজ্ঞাপন : 01727338602
ইমেইল : alorprotidin@gmail.com, news.alorprotidin@gmail.com,

Developed by RL IT BD