প্রচ্ছদ / আইন ও আদালত / বিস্তারিত

আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে ভবন নির্মান৷

১০ নভেম্বর ২০২৩, ১১:৪৩:২৩

নিজস্ব প্রতিনিধি

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার সদর ইউনিয়নের খালগোড়া বাজারে আদালতের আদেশ অমান্য করে পাকা ভবন নির্মান করছে পাঁচ ব্যবসায়ী। মানছে না উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভারপ্রাপ্ত ভূমি কর্মকর্তার মৌখিক আদেশ।
স্থানীয় সূত্রে জানা যায় উপজেলার খালগোড়া বাজারের রেকর্ডিও জমি নিয়ে কোন্দল দীর্ঘ্যদিনের। বর্তমান দিয়ারা জরিপে ( বি এস রেকর্ড) এসএ রেকর্ডিও মালিকদের আংশিক রেকর্ড দিয়ে বাকি জমি ১ নং সরকারী খাস খতিয়ানে জেলা প্রসাশকের অনুকুলে ভূমি জরিপ হয়। উক্ত জমি উদ্ধার করতে আদালতের আশ্রয় নেন ভূমি মালিকরা। আদালত সন্তষ্ট হয়ে মামলার বাদী ও বিবাদী উভয় পক্ষকে মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত জমির স্থিতি অবস্থায় রাখার জন্য নির্দেশ প্রদান করেন ( দেওয়ানী মকর্দমা নং১৭৩/২০ তারিখ ২৭/০৮/২০২০ খ্রিঃ) । মামলার বরাদে জানা যায় মামলার বিবাদী পক্ষকে আদালত বাববার তলব করা সত্বেও আদালতে উপস্থিত না হওয়ায় মামলা নিষ্পতির জন্য মামলার বাদী মোঃ শাহ আলম হাওলাদার জেলা জজ আদালতে পুনঃরায় আবেদন করেন। দেং মোং নং ৭৩৫/২০২১ ইং । উক্ত দরখাস্তের আলোকে হাইকোর্ট মামলার বিবাদী মোঃ স্বপন হাওলাদার গং ও জেলাপ্রশাষকের প্রতি দখলদারিত্ব স্থিতিবস্থা বযায় রাখার জন্য নির্দেশ প্রদান করেন।
এতোদাসত্বেও বিজ্ঞ আদালতের আদেশ উপেক্ষা করে বিরোধীয় সম্পত্তিতে পাকা ভবন নির্মান করছেন বিবাদী পক্ষের লোকজনেরা।
এ ব্যাপারে বাজার কমিটির সভাপতি আব্বাস উদ্দিন বাদল হাওলাদার জানান, যেহেতু কোর্টে মামলা চলছে সেখানে আইন মেনে কাজ করাই ভালো। এ ব্যপারে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও ভারপ্রাপ্ত ভূমি কর্মকর্তা ( এসিল্যান্ড) মোঃ মিজানুর রহমান বলেন, পূর্বে যার দখল যেভখাবে ছিলোেএখনো সে একই ভাবে দখলে থাকবে। মামলা চুড়ান্ত না হওয়া পর্যন্ত এর বেশী দখল করার সুযোগ নেই ।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না

পাঠকের মন্তব্য: