শুক্রবার ১৯ জুলাই, ২০২৪

সুজন মাহমুদ

নিজস্ব প্রতিনিধি

রাঙ্গাবালীতে প্রতীক বরাদ্দের আগেই নির্বাচনী প্রচারণা, প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ৷

১৭ মে, ২০২৪ ১২:৩৭:০১

নিজস্ব প্রতিনিধি

রাঙ্গাবালী পটুয়াখালী৷
পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী বাসেদ সরদারের বিরুদ্ধে নির্বাচনী বিধি লঙ্ঘন করে প্রতীক বরাদ্দের আগেই জনসমাগম করে নির্বাচনী প্রচারণা চালানোর অভিযোগ উঠেছে। এ ঘটনায় কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা অতিরিক্ত নির্বাচন অফিসার মিজানুর রহমান খান। বৃহস্পতিবার বিকেলে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়।

জানাগেছে, বৃহস্পতিবার সকাল থেকে উপজেলার বড়বাইশদিয়া ইউনিয়নের গাববুনিয়া গ্রামে প্রার্থীর ছোট ভাই আল মামুন সরদারের বাড়িতে মৃত্যু ব্যাক্তির নামে দোয়া ও মিলাদের নাম করে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে সু কৌশলে প্রচারণা চালানো হয়। এতে প্রায় দুই হাজার মানুষ উপস্থিত হয়। প্রর্থী নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে সুকৌশলে মৃত ব্যক্তির নামে দোয়া ও মিলাদের আয়োজন করে জনসমাগম ঘটায়। এদিকে অভিযোগ পেয়ে সকাল ১১ টায় ঘটনাস্থলে যান রাঙ্গাবালী উপজেলা নির্বাহী কর্মকর্তা। এসময় আইন শৃঙ্খলা বিঘ্নিত ঘটার শঙ্কায় এই অনুষ্ঠান বন্ধ করে আসেন তিনি। অভিযোগ রয়েছে ইউএনও চলে আসার পর আবার অনুষ্ঠান চলমান রাখে আয়োজকরা।
স্থানীয়রা জানান, প্রশাসনের চোখ ফাঁকি দিতে উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী বাশেদ সরদারের ফুফাতো ভাই হিমেল মাহমুদের বাবা-মায়ের নামে দোয়া মিলাদের আয়োজন করা হয়। সেখানে প্রায় দুই হাজার মানুষের দুপুরের খাবারের আয়োজন করা হয়। এরআগে এধরনের অনুষ্ঠানে এত মানুষের সমাগম ছিল না। সু-কৌশলে প্রার্থী তার নির্বাচনী প্রচারণা চালাচ্ছে। ইউএনও’র যাওয়ার খবর পেয়ে অনুষ্ঠানস্থল থেকে সটকে পরেন প্রার্থী বাশেদ সরদার।

অভিযোগের বিষয়ে মন্তব্য জানতে চেয়ারম্যান প্রার্থী মো. বাশেদ সরদারের সাথে একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান বলেন, আমাদের যাওয়ার খবর পেয়ে দোয়া মিলাদ অনুষ্ঠান থেকে প্রার্থী সটকে পড়ে। সে চলে যাওয়ার ফলে আমরা তাৎক্ষণিক ব্যবস্থা নিতে পারি নাই। এই বিষয়টি জেলা রিটার্নিং কর্মকর্তা মহোদয়কে অবগত করেছি।

অতিরিক্ত জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মিজানুর রহমান খান বলেন, অভিযোগের বিষয়ে জানতে প্রার্থীকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হবে।

উল্লেখ্য, ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে রাঙ্গাবালীতে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছে ৪ জন। আগামী ২০ মে প্রতীক বরাদ্দ দেয়া হবে। এরপর ভোটগ্রহণ হবে ৫ জুন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না


পাঠকের মন্তব্য:

সর্বশেষ

Selected poll is not defined.

সম্পাদক ও প্রকাশক : মোঃ রাসেল ইসলাম
বার্তা সম্পাদক : রাইতুল ইসলাম

প্রধান কার্যালয় : ১৬১/১/এ উলন, রামপুরা, ঢাকা-১২১৯
মোবাইল : 01715674001
বিজ্ঞাপন : 01727338602
ইমেইল : alorprotidin@gmail.com, news.alorprotidin@gmail.com,

Developed by RL IT BD