করোনা লাইভ
আজকে আক্রান্ত : ১,৪৩৬ ◈ আজকে মৃত্যু : ১৫ ◈ মোট সুস্থ্য : ৩১৬,৬০০
প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

মো. দ্বীন ইসলাম

চাঁদপুর প্রতিনিধি

মতলব উত্তরের মোহনপুর ইউপিতে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রম

১৮ মার্চ ২০২০, ৯:৪৮:০৬

মতলব উত্তর উপজেলা প্রশাসনের নির্দেশে মোহনপুর ইউপিতে করোনা ভাইরাসের সংক্রমন প্রতিরোধে জন সাধারণকে সচেতন করার লক্ষ্যে এক সচেতনতামূলক কার্যক্রম অনুষ্ঠিত হয়। ১৮মার্চ বুধবার বিকেলে ইউনিয়ন পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কার্যক্রমে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা সহকারী শিক্ষা অফিসার ও ট্যাগ অফিসার মোহাম্মদ মাহফুজ মিয়া।
মোহনপুুর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান নুরুল হকের সভাপতিত্বে ও ইউপি সচিব মো. জসিম উদ্দিন মজুমদারের সঞ্চালনায় সচেতনতামূলক বক্তব্য রাখেন, উপ সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডা. নজরুল ইসলাম, অঞ্জন কুমার মজুমদার, বীর মুক্তিযোদ্ধা হাশেম তপাদার, মাওলানা রুহুল আমিন, সংরক্ষিত মহিলা সদস্য শিরিন আক্তার, সাবেক ইউপি সদস্য বোরহান সরকার প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোহাম্মদ মাহফুজ মিয়া বলেন, করোনা ভাইরাস মোকাবেলায় খাবারের আগে ও পরে সাবান দিয়ে হাত পরিস্কার করতে হবে, ধর্মীয় অনুশাসন মেনে চলা, হাঁচি-কাশি শিষ্টাচার মেনে চলা, লবণ মিশ্রিত গরম পানি দিয়ে কুলি করা, অপরিস্কার হাত দিয়ে চোখ, নাক ও মুখ স্পর্শ করা থেকে বিরত থাকা, হ্যান্ডওয়াশ বা সাবান দিয়ে হাত ভালোভাবে পরিস্কার করা, পরিচিত বা অপরিচিত ব্যক্তির সাথে হাত মেলানো ও আলিঙ্গন করা থেকে বিরত থাকার বিষয়ে পরামর্শ দেন তিনি। এলাকায় বিদেশ থেকে কেউ আসলে তাকে নিজ নিজ বাড়িতে নিবিড় পর্যবেক্ষণে হোম কোয়ারেন্টিনে রাখা হবে। তারা যাতে ঘরের বাইরে বের হতে না পারেন সে ব্যাপারে তাদের ওপর নজরদারি রাখবেন। ১৪ দিন তাদের এই হোম কোয়ারেন্টিনে রাখা হবে।

ছবি-০৬

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মতামত: