ধর্ষণের প্রতিবাদে রাবিতে মানববন্ধন

১১ জুলাই ২০১৯, ৭:৪৭:২৪

মোঃইসমাইল,রাবি প্রতিনিধিঃ
অভিধান থেকে ‘ধর্ষণ’ শব্দটি মুছে যাক-এই প্রতিপাদ্যে সারাদেশে চলমান ধর্ষণের প্রতিবাদ জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (১১ জুলাই) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে তারা এ প্রতিবাদ জানান।

বিভাগের শিক্ষার্থী আলী ইউনুস হৃদয়ের সঞ্চালনায় মানববন্ধনে বক্তারা বলেন, ‘ধর্ষণ, যৌন নির্যাতন এখন মহামারী আকার ধারণ করেছে। একটা ধর্ষণ হলে পুরো পারিবারিক কাঠামো ভেঙ্গে যায়। এই পরিবারটা আর কোনোদিন মাথা তুলে দাঁড়াতে পারে না। অনেকে বলে থাকেন যে পোশাকের জন্য ধর্ষণ হয়। কিন্তু একটা ছয় বছরের শিশু তাকে কি কারণে ধর্ষণ করা হলো। অন্যান্য অপরাধের প্রকাশ্যে বিচার হলেও ধর্ষকদের বিচার হয় না। তাই সবার ঐক্যবদ্ধ হয়ে ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদ গড়ে তোলা উচিৎ। একটা খুনের চেয়ে ধর্ষণ কোনো অংশে ছোট না। ধর্ষণ অন্যান্য অপরাধ থেকে অনেক বেশি মারাত্মক। তাই আমরা চাই ধর্ষকদের শাস্তি হোক মৃত্যুদণ্ড যাতে অন্যরা দেখে ভয় পায়।

মানববন্ধনে শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন- বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাজ্জাদ বকুল, ড. মাহাবুবুর রহমান, নাজিয়াত হোসেন চৌধুরী, সহকারী অধ্যাপক দিল আফরোজা খাতুন, মাহাবুর রহমান ও আমেনা খাতুন। মানববন্ধনে বিভাগের বিভিন্ন বর্ষের দেড় শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।