মতলব উত্তরে ৪২ লাখ টাকার কারেন্ট জাল আটক

৮ সেপ্টেম্বর ২০১৯, ১১:৫৩:২৩

চাঁদপুরের মতলব উত্তরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে আমিরাবাদ বাজার থেকে ২লাখ ১০হাজার মিটার কারেন্ট জাল আটক যার মূল্য আনুমানিক ৪২ লাখ টাকা ও এক দোকান মালিককে জরিমানা করা হয়েছে।
রোববার (৮সেপ্টেম্বর) দুপুরে ফরাজীকান্দি ইউনিয়নের আমিরাবাদ বাজারের তামিম হার্ডওয়্যার দোকানে অবৈধ কারেন্ট জাল বিক্রি হয় এমন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ডের সহায়তায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ অভিযান পরিচালিত হয়।


ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শুভাশীস ঘোষ।
কারেন্ট জাল বিক্রির দায়ে অভিযুক্ত চঞ্চল গাজী (৩২) কে পাঁচ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। এই জাল ব্যবহার না করার প্রতিশ্রুতিতে জাল রেখে তাকে ছড়ে দেওয়া হয়। পরে আটককৃত জালগুলো পুড়িয়ে ধ্বংস করা হয়।
এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শুভাশীস ঘোষ বলেন, অবৈধ কারেন্ট জালসহ মাছের বংশবিস্তারে ক্ষতিকর সব রকম জাল ব্যবহার থেকে বিরত থাকতে এই অভিযান পরিচালনা করা হয়েছে। জেলে সম্প্রদায় এবং জনগণের বৃহত্তর স্বার্থে এই অভিযান নিয়মিত পরিচালনা করা হবে বলেও জানান তিনি। এ সময় ফরাজীকান্দি ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মো. কামরুজ্জামান ও কোস্ট গার্ডের সদস্যরা উপস্থিত ছিলেন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।