তোমরাই পারবে আগামীতে সুন্দর পৃথিবী উপহার দিতে– আলহাজ্ব গাজী মুক্তার হোসেন

৫ নভেম্বর ২০১৯, ১০:১৫:২১

মতলব উত্তর উপজেলার চরকালিয়া উচ্চ বিদ্যালয়ে এসএসসি নির্বাচনী পরীক্ষার ফলাফল ঘোষনা করা হয়েছে। মঙ্গলবার বিকালে স্কুল ক্যাম্পাসে ফলাফল ঘোষনা করেন প্রধান শিক্ষক মো. দলিল উদ্দিন। ফলাফল ঘোষনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী, শিক্ষানুরাগী, ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব গাজী মুক্তার হোসেন।
সভায় অফিস সহকারি আবু তাহের এর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, সহকারি প্রধান শিক্ষক নাসির উদ্দিন, অভিভাবক সদস্য কামাল হোসেন গাজী প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক গাজী ইলিয়াছুর রহমান, নাওভাঙ্গা জয়পুর উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান আঃ হান্নান, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক আব্দুর রব প্রধান, সমাজসেবক আকতার হোসেন, সম্রাট গাজী’সহ শিক্ষক শিক্ষিকাবৃন্দ ও শিক্ষার্থীরা।
এর পূর্বে বিদ্যালয়ের সকল শিক্ষক ও শিক্ষার্থীর সাথে নির্বাচনী পরীক্ষার ফলাফল নিয়ে পর্যালোচনা করেন। সবার ঐক্যমতের ভিত্তিতে নির্বাচনী পরীক্ষার ফলাফল ঘোষনা করা হয়। এসময় প্রধান অতিথি গাজী মুক্তার হোসেন বলেন, শতভাগ পাশের নিশ্চয়তা নিয়ে শিক্ষার্থীদেরকে অতিরিক্ত পাঠদান করা হবে। এবং সেই লক্ষ্যে এসএসসি পরীক্ষায় অংশ গ্রহন করতে হবে।

তিনি আরও বলেন, দুর্বল শিক্ষার্থীদেরকে অতিরিক্ত পাঠদানের ক্ষেত্রে যা ব্যয় হবে তা আমি নিজে বহন করবো। নির্বাচনী পরীক্ষার ফলাফল অনুযায়ী প্রথম চারজনকে ফরম পূরণে ফি আমি নিজে বহন করবো। শিক্ষার্থীদের উৎসাহিত করার লক্ষ্যে তিনি এ উদ্যোগ নিয়েছেন।
গাজী মুক্তার হোসেন এসএসসি নির্বাচনী পরীক্ষায় কৃতকার্য সকলকে অভিনন্দন জানান। তিনি এসএসসি পরীক্ষার্থীদের উদ্দ্যেশে বলেন, তোমরা সকলে এসএসসি পাস করে বিদ্যালয়ের মুখ উজ্জল করবে। তোমাদের নিকট জাতি অনেক কিছু প্রত্যাশা করি। তোমরাই পারবে আগামীতে সুন্দর পৃথিবী উপহার দিতে। ২০১৯ সালের এসএসসি পরীক্ষায় চরকালিয়া উচ্চ বিদ্যালয়ের শতভাগ পাস করে তাহলে বিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের নিয়ে সমুদ্র সৈকত কক্সবাজারে বনভোজনে নিয়ে যাবো। তোমাদের সফলতা কামনা করি।
শিক্ষকদের উদ্দ্যেশে তিনি বলেন, আপনারা সকল শিক্ষার্থীদেরকে পরীক্ষার পূর্ব মুহুর্ত পর্যন্ত অতিরিক্ত সময় দিবেন। আপনাদেরকে আমার ব্যক্তিগত পক্ষ থেকে বোনাসের ব্যবস্থা করবো। কোনক্রমে অবহেলা করা যাবেনা। আজকের শিক্ষার্থী আগামী দিনের দেশ গড়ার কারিগর।
গাজী মুক্তার বলেন, শিক্ষার্থীদেরকে নিজের সন্তান মনে করে পাঠদান করা হবে। তাহলে শিক্ষার্থীদের মন ভাল থাকবে এবং লেখাপড়ার প্রতি মনোযোগ বাড়বে। বিদ্যালয়ের লেখাপড়ার মান উন্নয়নে যা যা দরকার আমি সকল কিছু ব্যবস্থা করবো। আমি চাই মতলব উত্তরে চরকালিয়া উচ্চ বিদ্যালয় প্রথম স্থানে আসুক। আপনারা আমার জন্য দোয়া করবেন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।