মাষ্টার নরিম আলী সভাপতি-এনামুল হোসেন ছোট সাধারণ সম্পাদক

৭ নভেম্বর ২০১৯, ৯:০০:৩৩

ইকবাল হোসেন কালিগঞ্জ(সাতক্ষীরা) প্রতিনিধি:-

বাংলাদেশ আওয়ামীলীগ কালিগঞ্জ উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে মাষ্টার নরিম আলী মুন্সিকে সভাপতি ও এনামুল হোসেন ছোটকে সাধারণ সম্পাদক করা হয়। বৃহস্পতিবার (৭ নভেম্বর) বেলা সাড়ে ১২টায় কালিগঞ্জ প্রেসক্লাব সংলগ্ন সোহরাওয়াদর্ী পার্ক চত্ত্বরে উপজেলা সম্মেলন কমিটির আহবায়ক এনামুল হোসেন ছোট এর সভাপতিত্বে সম্মেলনের শুরুতে সম্মেলনের উদ্বোধন, প্রধান অতিথি, সম্মানিত অতিথিবৃন্দ জাতীয় সংঙ্গীতের মাধ্যমে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন। পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানসহ জাতীয় চার নেতা ও আওয়ামীলীগের নেতাদের মৃত্যুতে শোক জ্ঞাপনসহ দাড়িয়ে ১ মিনিট নিরাবতা পালন করা হয়।

সম্মেলনের প্রথম পর্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির উপদেষ্ঠা, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডাঃ আ, ফ,ম রুহুল হক এমপি। সম্মানিত আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনিবার্হী কমিটির সদস্য এস,এম কামাল হোসেন, জেলা আওয়ামীলীগের সভাপতি ও সবেক সংসদ সদস্য মুনসুর আহমেদ, সহ-সভাপতি ও সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি, বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পাদ মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ও সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এসএম, জগলুল হায়দার, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলাম, সাবেক জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক সংসদ ইঞ্জিনিয়ার মুজিবর রহমান, কালিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদী, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সম্মলন তদারকী কমিটির প্রধান জাফরুল আলম বাবু প্রমুখ। সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব ও যুগ্ন আহবায়ক শেখ রিয়াজ উদ্দিন ও সাবেক যুবলীগের আহবায়ক শেখ ইকবাল আলম বাবলুর সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথিদের ফুল ও ব্যাচ পরিয়ে দেন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি, সাধারন সম্পাদক ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

আরো উপস্থিত ছিলেন সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, জেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক অধ্যক্ষ আবু আহমেদ, আশাশুনি আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বিএম মোস্তাকিম, শ্যামনগর উপজেলা আওয়ামীলীগের ও উপজেলা চেয়ারম্যান এসএম আতাউল হক দোলন, জেলা আওয়ামীলীগের কার্যকারী সদস্য রফিকুল ইসলাম, জেলা যুবলীগের সভাপতি আব্দুল মান্নান, জেলা মহিলা আওয়ামীলীগের নেত্রী কহিনূর বেগম, লায়লা পারভীন সেজুতিসহ জেলা ও উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকমর্ীরা উপস্থিত ছিলেন। প্রধান অতিথি সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য ডাঃ অধ্যাপক আ,ফ,ম রুহুল হক বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ দ্রুত গতিতে উন্ননে এগিয়ে চলেছে। শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সম্মেলনের মাধ্যমে যোগ্য নেতা নিবার্চিত করে দলের তৃণমুল পর্যায়ে দলকে সুসংগঠিত করতে হবে। তিনি আরো বলেন কোন মাদক ব্যবসায়ী, চাঁদাবাজ দলের মধ্যে স্থান দেওয়া হবেনা। দলের ত্যাগী এবং পরিচ্ছন্ন নেতাদের মূল্যান করতে হবে। সম্মানিত অতিথি আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনিবার্হী কমিটির সদস্য এসএম কামাল বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা থাকলে আমরা থাকবো, আপনারা থাকবেন। শেখ হাসিনা না থাকলে আমরা কেউ নিরাপদে থাকতে পারবো না, দেশের উন্নয়ন হবে না।

তিনি আরো বলেন, দেশকে কি ভাবে এগিয়ে নিতে হয় শেখ হাসিনা জানে। দেশের উন্নয়নের জন্য বিশ্ব নেতারা তার প্রসংশা করে। সজিব ওয়াজেদ জয় আজ বাংলাদেশকে ডিজিটাল করেছে। তারেক জিয়া, মামুন ২২ হাজার কোটি টাকা পাচার করেছে। তারা দূনর্ীতিবাজ গনন্ত্রনের জন্য হুমকি। আমরা অকাম করলে সাধারন মানুষ ক্ষমা করবে না। তিনি বলেন দলের ও নেতার নাম ভাঙ্গিয়ে দালালী, বাটপারি, ঘের দখল, ঘর দখল, চাঁদাবাজি ও দূনর্ীতি করে দল ও নেত্রীর ভাবমূর্তি নষ্ট করলে তাদের ক্ষমা করা হবেনা। শেখ হাসিনা ভাল থাকলে আমরা ভাল থাকবো। সম্মেলনের দ্বিতীয় পর্বে সম্মেলনে উপস্থিত সকলের সম্মতিতে আওয়ামীলীগের কেন্দ্রীয় উপদেষ্ঠা সংসদ সদস্য ডাঃ আ,ফম রুহুল হক, সংসদ সদস্য এসএম, জগলুল হায়দার, জেলা আওয়ামীলীগের সভাপতি মুনসুর আহমেদ, সাধারন সম্পাদক আলহাজ্ব নজরুল ইসলাম, আওয়ামীলীগ নেতা ও উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদী এই ৫জনের সমন্বয়ে মতামতের ভিত্তিতে উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি মাস্টার নরিম আলী মুন্সি, সিনিয়ার সহ-সভাপতি সাঈদ মেহেদী, সহ-সভাপতি ডিএম সিরাজুল ইসলাম, সাধারন সম্পাদক এনামুল হোসেন ছোট, যুগ্ন সম্পাদক সজল মুখার্জি, সাংগঠনিক সম্পাদক নাজমুল ইসলাম, সহ-সাংগঠনিক এ্যাডঃ হাবিব ফেরদাউস শিমুল, ১নং কার্যকারী সদস্য এ্যাডঃ মোজাহার হোসেন কান্টু। এই ৮জনকে প্রাথমিক ভাবে উপজেলা কমিটিতে রাখা হয়েছে বলে জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক হারুন-অর রশিদ নিশ্চিত করেন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।