রাজারহাটে অধ্যক্ষের ২৫ লাখ টাকার নিয়োগ বাণিজ্যের অভিযোগ

১৭ জানুয়ারি ২০২০, ২:৫৯:৩৯

এ.এস.লিমন,রাজারহাট(কুড়িগ্রাম) প্রতিনিধি:

কুড়িগ্রামের রাজারহাট উপজেলাধীন রাজমাল্লীরহাট সিদ্দিকীয়া সিনিয়র ফাজিল মাদরাসার অধ্যক্ষ এ.টি.এম রফিকুল ইসলামের বিরুদ্ধে অনিয়ম,দুর্নীতি ও নিয়োগ বাণিজ্যের অভিযোগ উঠেছে।

অভিযোগ সুত্রে জানা যায়,মাদরাসার অধ্যক্ষ এ.টি.এম রফিকুল ইসলাম গত ৩০-১০-২০১৯ইং মাদরাসার লাইব্রেরিয়ান এবং অফিস সহকারী-কাম কম্পিউটার পদে গোপনে পুনঃ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার গোড়াই এলাকার মোঃ আঃ বাতেনের পুত্র মোঃ মোজাফফর হোসেন এবং রাজারহাট উপজেলার ফুলখাঁ এলাকার মোঃ নুরুজ্জামান এর পুত্র মোঃ নাজমুল হোসেনের কাছ থেকে মাদরাসার অধ্যক্ষ ও প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটিতে নিয়োজিত কয়েকজন সদস্যের যোগ-সাজসে ২৫ লাখ টাকা হাতিয়ে ভাগাভাগি করে নেয়ার অভিযোগ উঠেছে। ওই দুইজনকে উক্ত পদে নিয়োগ দেয়ার জন্য সব প্রক্রিয়া সম্পন্ন করেছেন সুচতুরভাবে। শুধু নিয়োগ বাণিজ নয়, অধ্যক্ষ ও প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির জনৈক অসাধু সদস্য রেজুলেশন ছাড়াই প্রতিষ্ঠানের গাছ কর্তনের ২০হাজার টাকা ও মাদরাসার পুকুর আবাদী জমির লিজকৃত ৮০হাজার টাকা উন্নয়ন তহবিলে জমা না করে ভাগ-বটোয়ারা করে আত্নসাৎ করে। নিয়োগ বাণিজ্য ও মাদরাসার উন্নয়ন তহবিলে টাকা আত্নসাৎ করায় এ নিয়ে শিক্ষক ছাত্র ও অভিভাবকদের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে। নিয়োগ প্রক্রিয়া বন্ধের জন্য ইতিমধ্যেই এলাকাবাসী কুড়িগ্রাম অতিরিক্ত জেলা প্রশাসকসহ রাজারহাট উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা শিক্ষা অফিসারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন। এ ব্যাপারে অধ্যক্ষ এ টি এম রফিকুল ইসলামের সাথে কথা বলার চেষ্টা করলে তার মুঠোফোন বন্ধ পাওয়া যায়। প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি কুড়িগ্রাম জেলার অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ হাফিজুর রহমান নিয়োগ পরীক্ষার বিষয়ে বলেন- মেধা ও যোগ্যতায় যে উত্তীর্ণ হবে তাকে নিয়োগ দেয়া হবে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।