কিশোরগঞ্জে করোনা প্রতিরোধে ব্যবস্থাগ্রহন

২৫ মার্চ ২০২০, ৪:৩৫:৩৯

মোঃ জোবায়ের হোসেন খান, কিশোরগঞ্জ: “করোনা ভাইরাস প্রতিরোধে সচেতন হোন” করুনা ভাইরাস সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করার উদ্দেশ্যে তাড়াইলে মিজান ফুটবল একাডেমির খেলোয়াড়, সাজিদ ও সানজিদ স্ব-অর্থায়নে হাত ধোয়ার ব্যবস্থা করেছেন। বরুহা রাজঘাট মোড়ে এই হাত ধোয়ার ব্যবস্থা করা হয়।
তাছাড়াও মোটর পার্টস ব্যবসায়ী রায়হান তাড়াইল বাজারে তার দোকানের সামনে স্ব-অর্থায়নে সিএনজি ড্রাইভার ও পথচারীদের জন্য হাতধোয়ার ব্যবস্থা করেছেন। তাড়াইলের প্রত্যেকটি পয়েন্টে হাতধোয়ার ব্যবস্থা করা জরুরী। এই বিষয়ে সমাজ কর্মীরা এগিয়ে আসা আবশ্যক ।
তাড়াইল থানা পুলিশ কর্তৃক করোনা ভাইরাসের প্রতিরোধ মুলক ব্যবস্থা গ্রহন করা হয়েছে। তাড়াইল থানায় সেবাগ্রহীতাদের হাত মুখ ধোয়ার ব্যবস্থা করা হয়েছে।

যার নমুনা স্বরুপ ওসি মুজিবুর রহমান নিজেই হাত মুখ ধোয়ে দেখিয়ে দিলেন, যে কিভাবে হাত মুখ ধোতে হয়। তাড়াইল থানার অফিশিয়াল ফেইসবুক বুক পেইজে ও সি মুজিবুর রহমান এর হাত ধোয়ার ভিডিও ভাইরাল হয়।
করোনা ভাইরাস প্রতিরোধে কিশোরগঞ্জ জেলার পুলিশ সুপার জনাব মোঃ মাশরুকুর রহমান খালেদ, বিপিএম (বার) মহোদয়ের নির্দেশনায় জেলা পুলিশ কিশোরগঞ্জে ২১ (একুশ) সদস্য বিশিষ্ট দুইটি কুইক রেসপন্স টিম গঠন করা হয়েছে। এই কুইক রেসপন্স টিম ২৪ ঘন্টা দুই পালায় দায়িত্ব পালন করবে। এই টিমে ০৫ (পাঁচ) সদস্য বিশিষ্ট একটি মেডিকেল টিম কাজ করবে। একটি এ্যাম্বুলেন্স ও তিনটি গাড়ী এই টিমকে সহায়তা করার জন্য সার্বক্ষণিক প্রস্তুত রাখা হয়েছে।
তাছাড়াও বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন বিনা মূল্যে মাস্ক বিতরণ করেছে। করোনা ভাইরাস থেকে বাঁচার জন্য মানব সেবায় সবাই এগিয়ে আসুন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।