রাজাপুরের সাদা মনের মানুষ ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল সিকদার

২৩ এপ্রিল ২০১৮, ৬:৩৫:০৬

কামরুল হাসান মুরাদ:: ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার মঠবাড়ীর ইউনিয়নের সাদা মনের মানুষ ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল সিকদার। ছোট বেলা থেকেই মোস্তফা কামাল সিকদার ছিলেন চ লও মেধাবী একজন ছাত্র,বাল্যকাল থেকেই সাহিত্য,খেলা ধুলা এবং বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন।শত ব্যস্ততার মাঝেও এলাকার গরীব,দুঃখী,অসহায় মানুষের পাশে থাকেন।অর্থ,মেধা,শ্রম দিয়ে মানুষকে সাহায্য সহযোগীতা করেন।সমাজ সেবায় অগ্রনী ভূমিকা পালন করায়,এলাকার সাধারন মানুষ,সহপাঠী,তরুন ও যুব সমাজ ইউপি চেয়ারম্যান নির্বাচন করার প্রস্তাব করলে তিনি ২০১৬ সালে মঠবাড়ী ইউনিয়ন চেয়ারম্যান নির্বাচন করেন, নির্বাচনে বিপুল পরিমানে ভোট পেয়ে ইউপি চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন।

সরেজমিনে জানা যায়,রাজাপুর উপজেলার মঠবাড়ী ইউনিয়নের দায়িত্ব নেওয়ার পর হতে ইউনিয়নের উল্লেখযোগ্য উন্নয়নে অগ্রনী ভূমিকা রেখে সাধারন মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছে।এলাকার হতদরিদ্র মানুষের উন্নয়নে নিরন্তর প্রয়াস সব মহলেই প্রশংসা কুঁড়িয়েছে।রাস্তা ঘাটের উন্নয়ন,বয়স্ক ভাতা প্রদান,বিভিন্ন প্রকল্পের ব্যস্তবায়ন উন্নয়নমুখী প্রকল্প সমূহ দায়িত্বশীল ভাবে ব্যস্তবায়ন করে এলাকায় নিজের মুখ উজ্জল করেছে।রাজাপুর উপজেলার আলোকিত মুখ হিসাবে পরিচিত এ মানুষটি নিজের সাফল্যের কারনে বিভিন্ন সংগঠন কতৃক নানা ভাবে প্রশংসিত হয়েছেন।অসংখ্য মসজিদ,মাদ্রাসা,স্কুল-কলেজে,এতিমখানা সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের অন্যতম পৃষ্টপোষক সমাজসেবী মোস্তফা কামাল সিকদার।ব্যক্তি জীবনে তিনি অত্যন্ত ভদ্র ,সদাহাস্যজ্জল সাদামনের মানুষ। ছিমছাম ও সদাহাস্য উজ্জল মাটির মানুষ হয়ে ৬নং মঠবাড়ী ইউপি চেয়ারম্যান নির্বাচনে নিবাচিত হয়ে মানব সেবায় নিজেকে উজাড় করে দিয়ে প্রমান করেছেন ইচ্ছে থাকলে ভাল কাজ করা সম্ভব। হাজারো সমস্যার মধ্যেও বিগত সময় থেকে চলতি সময়ে পরিচ্ছন্ন জীবন যাপনের মধ্যে নিজেকে মানব সেবায় বিলিয়ে দিয়ে রাজাপুর উপজেলার এক জন সাদা মনের মানুষ হওয়ায় বাসনা নিয়ে এগিয়ে চলছে।
স্থানীয় এলাকাবাসীরা জানান,বিগত সময় থেকে চলতি সময়ে এলাকায় নানান সমস্যা নিয়ে সাধারন মানুষের পাশে থেকে সমাজ সেবার কাজ করে যাচ্ছে প্রতিনিয়ত।সত্যিকার অর্থে একজন ভাল ও সুন্দর মনের মানুষ।তার কাজে কর্মে বেশ সচেতন ও দক্ষতার পরিচয় দিয়ে এক জন সফল চেয়ারম্যান হিসাবে সুপরিচিতি পাচ্ছেন।এ ব্যাপারে মঠবাড়ীর প্রবীনরা জানান,আমাদের ইউনিয়নে বর্তমান সময়ে সাদা মনের মানুষ হয়ে নিজেকে বেশ উচ্চ স্থানে রাখছে সকলের কাছে ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল সিকদার।
এব্যাপারে ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল সিকদার জানান,আমি সমাজের একজন খাদেম হয়ে সকলের জন্য কাজ করে যাওয়াই আমার মনের বাসনা।
আর্তমানবতার সেবায় ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল সিকদারের পথ চলা।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।