চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ১৯২ জনের করোনা শনাক্ত

১১ জুলাই ২০২০, ৪:১৯:২২

মুহাম্মদ দিদারুল আলম,চট্টগ্রাম ব্যুরো:
চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ১ হাজার ৯৯ জনের নমুনা পরীক্ষা করে ১৯২ জনের করোনা শনাক্ত হয়েছে; এর মধ্যে ১৫৮ জন নগরীর ও ৩৪ জন বিভিন্ন উপজেলার।
এ নিয়ে চট্টগ্রামে ১১ হাজার ৩৮৫ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে; এর মধ্যে ৭ হাজার ৯৫৩ জন নগরীর ও ৩ হাজার ৪৩২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘন্টায় করোনায় চট্টগ্রাম নগরীতে একজন ও উপজেলায় একজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২১৪ জন; এর মধ্যে ১৫২ জন নগরের ও ৬২ জন উপজেলার বাসিন্দা।
শনিবার (১১ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান,শুক্রবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪৬ জনের নমুনা পরীক্ষা করে ৪৫ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে নগরীর ২৬ জন ও বিভিন্ন উপজেলার ১৯ জন আছেন।
শুক্রবার ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২২৭ জনের নমুনা পরীক্ষায় ২৫ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ২১ জন নগরীর ও ৪ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।
এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে শুক্রবার ২৩৬ জনের নমুনা পরীক্ষা করে ১৪ জনের করোনা মিলেছে; সবাই নগরীর।
এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে শুক্রবার ১২২ জনের নমুনা পরীক্ষা করে চট্টগ্রামের ১০ জনের করোনা মিলেছে। এর মধ্যে ৯ জন নগরীর ও একজন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
অন্যদিকে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৭৫ জনের নমুনা পরীক্ষায় ৩৯ জনের করোনা শনাক্ত হয়েছে; এর মধ্যে নগরীর ৩৬ জন ও উপজেলার ৩ জন আছেন।
শেভরণ ল্যাবে ১৭৫ জনের নমুনা পরীক্ষা করে ৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ৫২ জন নগরীর ও ৬ জন উপজেলার বাসিন্দা।
কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে শুক্রবার চট্টগ্রামের ১৮ জনের নমুনা পরীক্ষা করে একজনের করোনা শনাক্ত হয়েছে।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৩৪ জনের মধ্যে সাতকানিয়ার ১ জন, বাঁশখালীর ৩, রাঙ্গুনিয়ার ১, রাউজানের ৫, ফটিকছড়ির ৩, হাটহাজারীর ১৩, মিরসরাইয়ের ৫ ও সীতাকুণ্ডের ৩ জন আছেন।

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৫ জন সুস্থ হয়েছেন; চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১ হাজার ৩১৮ জন করোনা রোগী।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।