ফেনীতে করোনা আক্রান্ত রোগী ১৬শ ছুঁই ছুঁই

২১ আগস্ট ২০২০, ১১:৫৫:১৬

চট্টগ্রাম ব্যুরো::
ফেনীতে নতুন করে আরো ১১ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় মোট কোভিড-১৯ রোগীর সংখ্যা ১ হাজার ৫শ ৯৮ জন। এসময়ে সুস্থ হয়েছেন ১২৪২ জন। আর মারা গেছেন ৩৫ জন। শুক্রবার (২১ আগষ্ট) নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে পাঠানো প্রতিবেদনের বরাত দিয়ে সিভিল সার্জন ডা. মোবারক হোসাইন দিগন্ত এসব তথ্য জানান।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, সদর উপজেলায় ৩ জন, ফুলগাজী উপজেলায় ৩ জন, ছাগলনাইয়া উপজেলায় ১ জন ও সোনাগাজী উপজেলায় ৪ জন নতুন করে সংক্রমন হয়েছে। অন্য জেলা থেকে নমুনা দিয়ে ১ জনের করোনা শনাক্ত হয়।

সদর উপজেলায় এ পর্যন্ত ৫শ ৬১ জন, দাগনভূঞা উপজেলায় ৩শ ৪৯ জন, সোনাগাজী উপজেলায় ২শ ৩৯ জন, ছাগলনাইয়া উপজেলায় ১শ ৮৩ জন, পরশুরাম উপজেলায় ১শ ৩৪ জন, ফুলগাজী উপজেলায় ১১০ জন সংক্রমিত হয়েছেন। অন্য জেলা থেকে এসে ২৩ জন আক্রান্ত হয়েছেন।

সূত্র আরো জানায়, জেলায় এ পর্যন্ত সিভিল সার্জন ডা, সাজ্জাদ হোসেন সহ ৩৫ জনের মৃত্যু হয়েছে। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে সদরে ১০ জন, দাগনভুঞায় ৮ জন, সোনাগাজীতে ১১ জন, ছাগলনাইয়ায় ৫ জন ও ১ জন পরশুরাম উপজেলার বাসিন্দা।

স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, শুক্রবার (২১ আগষ্ট) পর্যন্ত ৮ হাজার ৭১ জনের নমুনা সংগ্রহ করে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি), চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজের ল্যাবে পাঠানো হয়। এর মধ্যে ৭ হাজার ৯শ ২৩ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে। গত ২৪ ঘন্টায় একজন নতুন ভর্তি সহ ফেনী জেনারেল হাসপাতালে ৭ জন চিকিৎসাধীন রয়েছেন। গত ২৪ ঘন্টায় টেলিমেডিসিন সেবা নিয়েছেন ৯৪ জন এবং মোট টেলিমেডিসিন সেবা গ্রহণ করেছেন ৪০ হাজার ৯শ ২৬ জন।

প্রসঙ্গত, গত ১৬ এপ্রিল জেলার ছাগলনাইয়া উপজেলার রাধানগর ইউনিয়নের পশ্চিম মধুগ্রামে প্রথম এক যুবক কোভিড-১৯ আক্রান্ত হন।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।