চট্টগ্রামে আরও ৫৩ জনের করোনা শনাক্ত, একজনের মৃত্যু

১০ সেপ্টেম্বর ২০২০, ৩:৫২:৩৪

চট্টগ্রাম ব্যুরো::
চট্টগ্রামে আরও ৫৩ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ায় শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ১৭ হাজার ৬৯৭ জন হয়েছে। বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ১ হাজার ৩৫৯ জনের নমুনা পরীক্ষা করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ৫৩ জন; এর মধ্যে ৩৯ জন নগরীর ও ১৪ জন উপজেলার বাসিন্দা। চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত ১৭ হাজার ৬৯৭ জনের মধ্যে ১২ হাজার ৬৩১ জন নগরীর ও ৫ হাজার ৬৬ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম নগরীতে করোনায় একজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৭৭ জন; এর মধ্যে ১৯২ জন নগরীর ও ৮৫ জন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন জানান, বুধবার (৯ সেপ্টেম্বর) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬০ জনের নমুনা পরীক্ষা করে নগরীর ১১ ও উপজেলার ১০ জনের করোনা মিলেছে। ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৬৩১ জনের নমুনা পরীক্ষায় নগরীর ৮ ও উপজেলার ১ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৫৮ জনের নমুনা পরীক্ষা করে নগরীর ৭ ও উপজেলার ১ জনের করোনা মিলেছে। চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫০ জনের নমুনা পরীক্ষায় নগরীর ৩ জনের করোনা পাওয়া গেছে।

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮৯ জনের নমুনা পরীক্ষা করে নগরীর ৩ ও উপজেলার ১ জনের করোনা শনাক্ত হয়েছে।

শেভরণে ৭১ জনের নমুনা পরীক্ষায় নগরীর ৭ ও উপজেলার ১ জনের করোনা মিলেছে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।