চট্টগ্রামে নতুন আরও ৪৬ জনের করোনা শনাক্ত

১৭ সেপ্টেম্বর ২০২০, ৪:৩৩:২১

চট্টগ্রাম ব্যুরো:
চট্টগ্রামে আরও ৪৬ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ায় শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ১৮ হাজার ১২০ জন হয়েছে। বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ১ হাজার ১২৫ জনের নমুনা পরীক্ষা করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ৪৬ জন; এর মধ্যে ৩৭ জন নগরীর ও ৯ জন উপজেলার বাসিন্দা। চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত ১৮ হাজার ১২০ জনের মধ্যে ১২ হাজার ৯৫০ জন নগরীর ও ৫ হাজার ১৭০ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের উপজেলা পর্যায়ে করোনায় একজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৮২ জন; এর মধ্যে ১৯৫ জন নগরীর ও ৮৭ জন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন জানান, বুধবার (১৫ সেপ্টেম্বর) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৮৪ জনের নমুনা পরীক্ষা করে নগরীর ১ ও উপজেলার ৪ জনের করোনা মিলেছে।

ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৪৩০ জনের নমুনা পরীক্ষায় নগরীর ৮ ও উপজেলার ১ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৩৮১ জনের নমুনা পরীক্ষা করে নগরীর ১৬ ও উপজেলার ২ জনের করোনা মিলেছে। চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয়ে ৮৮ জনের নমুনা পরীক্ষা করে নগরীর ২ জনের করোনা পাওয়া গেছে।

ইমপেরিয়াল হাসপাতালে ৮৪ জনের নমুনার মধ্যে নগরীর ৫ জনের করোনা পাওয়া গেছে। এছাড়া শেভরণে ৫৮ জনের নমুনা পরীক্ষা করে নগরীর ৫ ও উপজেলার ২ জনের করোনা মিলেছে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।