যশোরের কেশবপুরে ধান চাষের উপযোগী বৃষ্টি পেয়ে কৃষকরা খুশি

২৪ সেপ্টেম্বর ২০২০, ৭:২৬:০৬

স্বাধীন মোহাম্মদ আব্দুল্লাহ, যশোর থেকে:-যশোরের কেশবপুরে বুধবার ও বৃহস্পতিবার দিনব্যাপী হালকা থেকে মাঝারী বৃষ্টিপাত হয়েছে। আকাশ মেঘাচ্ছন্ন থাকলেও কোন ঝড়ো হাওয়া ছিল না। বৃষ্টিপাত হওয়ায় আমন ধান আবাদকারী কৃষকরা হয়েছেন খুশি। গত ৩দিন অল্প অল্প বৃষ্টির পর বুধবার ও বৃহস্পতিবার ধান চাষের উপযোগী বৃষ্টি পেয়ে কৃষকদের মনও ভরে ওঠে খুশিতে।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, চলতি মৌসুমে কেশবপুরে ৮ হাজার ৭৩০ হেক্টর আমন ধান আবাদ হয়েছে। কৃষকরা আমন ধান চাষে উপযোগী বৃষ্টি না পেয়ে পড়ে যান বিপাকে। কৃষি অফিস গত ২৪ ঘন্টায় ১২ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করে। তবে বুধবার ও বৃহস্পতিবার দিনব্যাপী হালকা ও মাঝারী বৃষ্টিপাত হওয়ায় আমন ধান আবাদকারী কৃষকদের মুখে হাসি ফুটেছে।

এ ব্যাপারে উপজেলা কৃষি কর্মকর্তা মহাদেব চন্দ্র সানা বলেন, হালকা থেকে মাঝারী বৃষ্টিপাত হওয়ায় আমন ধান আবাদকারী কৃষকের খুবই উপকার হয়েছে। এ বৃষ্টি হওয়াতে কৃষকের আমন ধানের বাম্পার ফলনের সম্ভাবনা রয়েছে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।