কক্সবাজারের ৮ থানায় নতুন ওসি নিয়োগ

২৭ সেপ্টেম্বর ২০২০, ৩:৩৪:৫২

কক্সবাজার জেলার ৮ টি থানায় ৮ জন নতুন ওসি নিয়োগ দেয়া হয়েছে। শুক্রবার কক্সবাজারের পুলিশ সুপার মো. হাসানুজ্জামান এক অফিসে আদেশে এদের নিয়ে প্রদান করেন।

অফিস আদেশ মতে, কক্সবাজার সদর মডেল থানায় শেখ মুনীর উল গীয়াস, টেকনাফ মডেল থানায় মো. হাফিজুর রহমান, উখিয়া থানায় আহম্মদ সনজুর মোরশেদ, মহেশখালী থানায় মো. আবদুল হাই, চকরিয়া থানায় শাকের মো. যুবায়ের, রামু থানায় আজমিরুজ্জামান, পেকুয়া থানায় সাইদুর রহমান মজুমদার ও কুতুবদিয়া থানায় জালাল উদ্দিনকে নিয়োগ প্রদান করা হয়।

নবাগত পুলিশ সুপার মো. হাসানুজ্জামান বলেন, “ কক্সবাজার জেলার পুলিশ বাহিনীতে ব্যাপক পরিবর্তন আনা হয়েছে। এর অংশ হিসেবে বদলীর এ কার্যক্রম। পর্যায়ক্রমে বদলী হওয়ারা ছাড়পত্র নিচ্ছেন এবং নিয়োগকৃতরা যোগদান করছেন। যোগদান করা কর্মকর্তা ও সদস্যদের বিভিন্ন থানায় নিয়োগ দেয়া হচ্ছে।”

কক্সবাজারে পুলিশকে ঢেলে সাজাতে ব্যাপক রদবদলের অংশ হিসেবে ঊর্ধ্বতন কর্মকর্তা থেকে কনস্টেবল পর্যন্ত সবাইকে বদলী করা হয়েছে।

তবে পুলিশের পক্ষ থেকে বলা হচ্ছে, এটি পুলিশের নিয়মিত কার্যক্রমেরই অংশ। জেলা পুলিশকে ঢেলে সাজাতে এ উদ্যোগ নেয়া হয়েছে।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) পর্যন্ত ৩ দফায় বদলীর আদেশ পাওয়া পুলিশ সদস্যের দাঁড়িয়েছে ১ হাজার ৩৪৭ জনে।

এদের মধ্যে পুলিশ সুপার ও অতিরিক্ত পুলিশ সুপারসহ ৮ জন শীর্ষ কর্মকর্তা ছাড়াও রয়েছে, ৫৩ জন পরিদর্শক, ১৩৯ জন উপ-পরিদর্শক (এসআই), ৯২ জন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) এবং ১ হাজার ৫৫ জন কনস্টেবল।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।