ধানের শীষ প্রতীকে মনোনয়ন পেলেন যারা

২৬ নভেম্বর ২০১৮, ৬:২৬:২৪

বিএনপির যেসব প্রার্থী ধানের শীষ প্রতীকে নির্বাচন করবেন তাদের নাম ঘোষণা করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এসময় মির্জা বলেন, আমরা সিনিয়রদের আসনগুলো বাকি রেখে একটি আসনে একাধিক প্রার্থী রেখেছি, যাতে একজনের সমস্যা হলে আরেকজন নির্বাচন করতে পারেন।

বরিশাল -‌১ জহির উদ্দিন স্বপন ও আবুল হোসেন, বরিশাল-২ শরফুদ্দিন শান্টু, বরিশাল-৩ অ্যাডভোকেট জয়নুল আবেদীন, বরিশাল -৪ মেজবাহ উদ্দিন ফরহাদ ও রাজীব আহসান, বরিশাল-৫, মুজিবর রহমান সারোয়ার ও মোয়াজ্জেম হোসেন আলাল, বরিশাল -৬ আবুল হোসেন খান।

ভোলা-১ গোলাম নবী আলমগীর, ভোলা-২ হাফিস ইব্রাহীম ও রফিকুল ইসলাম, ভোলা-৩ মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, ভোলা-৪ নাজিম উদ্দিন আলম।

পটুয়াখালী-১ এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, পটুয়াখালী-২ সুরাইয়া আক্তার চৌধুরী/ শহিদুল আলম তালুকদার/ সালমা আলম, পটুয়াখালী-৩ হাসান মাহমুদ ও মো. শাহজাহান, পটুয়াখালী-৪ এ বি এম মোশারফ হোসেন, মনিরুজ্জামান মনির।

বরগুনা-১ মতিউর রহমান তুলুকদার ও নজরুল আসলাম মোল্লা, বরগুনা-২ নুরুল ইসলাম মনি।

ঝালকাঠি-১ ব্যারিস্টার শাহজাহান আলম, ঝালকাঠি- ২ রফিকুল ইসলাম জামান ইসরাত জাহান ও জেবা আলম খান

পিরোজপুর-৩ রুহুল আমিন দুলাল।

অপরদিকে গুলশান কার্যালয় সূত্রে জানা গেছে, রংপুর বিভাগে ধানের শীষের প্রতীক পেতে যাচ্ছেন কুড়িগ্রাম-১ রানা এবং শামীম, কুড়িগ্রাম-২ সোহেল এবং আবু বকর, কুড়িগ্রাম-৩ তাশদীদ এবং আব্দুল খালেক, কুড়িগ্রাম ৪ মোখলেছ, গাইবান্ধা-১ খন্দকার জিয়া ইসলাম এবং মজহারুল ইসলাম, গাইবান্ধা-২ টুটুল এবং আহাদ গাইবান্ধা-৩ ডা. সাদিক, গাইবান্ধা-৪ ওবায়দুল হক, গাইবান্ধা-৫ হাসান এবং ফারুক, দিনাজপুর-৫ রেজওয়ানুল হক বাচ্চু, পাবনা-৫ শিমুল বিশ্বাস।

এ ছাড়া রংপুর-১ মোকাররম হোসেন সুজন, রংপুর-৫ সোলায়মান আলম, রংপুর-২ ওয়াহেদুজ্জামান মামুন এবং মোহাম্মদ আলী, রংপুর-৩ মোজাফফর আহদ এবং রিতা রহমান।

নাটোর-১ কামরুল নাহার ও তাইপুল ইসলাম টিপু, নাটোর-২ সাবিনা ইয়াসমিন ছবি ও রুহুল কুদ্দুস তালুকদার দুলু, নাটোর-৩ দাউদার মাহমুদ ও আনোয়ার ইসলাম আনু, নাটোর-৪ আব্দুল আজিজ।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।