বড়বাইশদিয়া বাসীকে পবিত্র ঈদ-উল আজহার শুভেচ্ছা জানিয়েছেন ফরহাদ হোসেন!

২৫ জুন ২০২৩, ১২:২৩:১৯

নিজস্ব প্রতিনিধি :আসন্ন ঈদ-উল আযহা উপলক্ষে বড়বাইশদিয়ার ইউনিয়নবাসীসহ সর্বস্তরের জনগনকে শুভেচ্ছা জানিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বড়বাইশদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হোসাইন ফরহাদ ।

এক শুভেচ্ছা বার্তায় চেয়ারম্যান বলেন- একটি বছর ঘুরে আবার ফিরে এলো ত্যাগ ও আত্মশুদ্ধির পর্ব “কোরবানী”। ঈদ মানে আনন্দ। ঈদ মানে উৎসব। ঈদ মানে সাম্য। ঈদ মানে নিজেকে বিলিয়ে দেওয়া। ক্ষুদ্রতার ঊর্ধ্বে ওঠার চেষ্টা। বৃহৎ এর সঙ্গে যুক্ত হওয়া। ঈদ মানে সবাই মিলে সুন্দর থাকা। ঈদের আমেজ ছড়িয়ে দিতে হবে সবার মাঝে।

তিনি আরো বলেন- ঈদ- উল আযহা আমাদের ত্যাগের শিক্ষা দেয়। আমাদের সব ভেদাভেদ ভুলে এক হতে শেখায়। অভাবী এবং দুস্থ্য ও বিপদগ্রস্তদের সাহায্যের জন্য এগিয়ে আসার প্রেরণা দেয়।

শুভেচ্ছা বার্তায় তিনি আরো বলেন- হযরত ইব্রাহীম (আ.) মহান আল্লাহর উদ্দেশ্যে প্রিয় বস্তুকে উৎসর্গের মাধ্যমে তাঁর সন্তুষ্টি লাভের যে অনুপম দৃষ্টান্ত স্থাপন করে গেছেন, তা মুসলিম জাহানের কাছে চিরকাল অনুকরণীয় ও অনুসরণীয় হয়ে থাকবে। এই উৎসবের মধ্যদিয়ে সামর্থ্যবান মুসলমানেরা জবাইকৃত পশুর গোশত আত্মীয় ও প্রতিবেশীদের মধ্যে বিলিয়ে দিয়ে সমাজে সাম্যের বাণী প্রতিষ্ঠা করেন।

চেয়ারম্যান সতর্কতার জন্য আরো বলেন,কোরবানির ঈদের দিন নির্ধারিত স্থানে পশু কোরবানী করুন, পশু বর্জ্য যথাস্থানে ফেলুন ও পরিবেশ দূষণমুক্ত রাখতে সকলের প্রতি আহবান জানান।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না

পাঠকের মন্তব্য: