প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

ডিমলায় জাতীয় শোক দিবস পালন

১৫ আগস্ট ২০২৩, ১১:৫৫:০৩

বাসুদেব রায়, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি :

নীলফামারীর ডিমলায় যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা, শোক র‌্যালিসহ নানান আয়োজনের মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

মঙ্গলবার (১৫ আগস্ট) সকালে ডিমলা বিজয় চত্ত্বর বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নীলফামারী-১ আসনের সাংসদ বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ আফতাব উদ্দিন সরকার, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মোঃ তবিবুল ইসলাম, ভাইস চেয়ারম্যান-বাবু নীরেন্দ্র নাথ রায়, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ আয়শা সিদ্দিকা, উপজেলা আ.লীগের সাধারন সম্পাদক মোঃ আনোয়ারুল হক সরকার মিন্টুু, যুবলীগের যুগ্ম আহবায়ক মোঃ ফেরদৌস পারভেজ, স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক এইচএম ফিরোজ, ছাত্রলীগের আহবায়ক মোঃ আবু সায়েম সরকার, অফিসার ইনচার্জ মোঃ লাইছুর রহমান, ওসি তদন্ত আব্দুর রহিম, স্থানীয় বীরমুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা সন্তান সংসদ প্রমুখ।

এছাড়া সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি, আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠন, শিক্ষাপ্রতিষ্ঠান, সামাজিক, সাংস্কৃতিক ও সাংবাদিকবৃন্দ শ্রদ্ধা জানান।

এ সময় ফুলে ফুলে ভরে ওঠে বঙ্গবন্ধুর প্রতিকৃতি। পুলিশের পক্ষ থেকে প্রদান করা হয় সশস্ত্র সালাম। শ্রদ্ধা নিবেদন শেষে ১৯৭৫ সালের ১৫ আগস্ট মৃত্যুবরণকারী বঙ্গবন্ধু, তার পরিবার ও অন্যান্যদের স্মরণে এক মিনিট নীরবতা পালন ও তাদের রুহের মাগফিরাত কামনায় মোনাজাত করা হয়।

এরপর ডিমলা থানা পুলিশের একটি সুসজ্জিত দল জাতির পিতা বঙ্গবন্ধুসহ অন্যান্যদের উদ্দেশ্যে রাষ্ট্রীয় সালাম প্রদান করে। পরে একটি শোক র‌্যালি উপজেলা প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

এছাড়া দিনব্যাপী উপজেলায় শোক র‌্যালি, আলোচনা সভা, রক্তদান কর্মসূচি, দোয়া মাহফিল, খাবার বিতরণসহ নানা কর্মসূচি পালিত হয়। বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, স্কুল-কলেজ-মাদরাসা ও বিভিন্ন প্রতিষ্ঠান নানা কর্মসূচির মধ্য দিয়ে দিনটি পালন করে।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না

পাঠকের মন্তব্য: