শুক্রবার ১৯ জুলাই, ২০২৪

সুজন মাহমুদ

নিজস্ব প্রতিনিধি

রাঙ্গাবালীতে ঝরেপড়া ও শিক্ষাবঞ্চিত শিশুদের ডিজিটাল পদ্ধতির ১৬টি শিক্ষাকেন্দ্র চালু হবে।

৬ অক্টোবর, ২০২৩ ১১:৩৭:০৯

নিজস্ব প্রতিনিধি
রাঙ্গাবালী (পটুয়াখালী)

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার দুইটি ইউনিয়নের স্কুলবিমুখ শিশুদের জন্য ডিজিটাল পদ্ধতির ১৬টি শিক্ষাকেন্দ্র চালু হবে। ঝরেপড়া ও শিক্ষা বঞ্চিত শিশুদের জন্য বেসরকারি সংস্থা জাগোনারীর ‘লাষ্ট মাইল এডুকেশন’ প্রকল্প এ কার্যক্রমের উদ্যোগ নিয়েছে।
বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে প্রকল্পটির অবহিতকরণ সভায় এ তথ্য জানানো হয়।

সভায় বলা হয়, ১১ থেকে ১৫ বছর বয়সী স্কুলবিমুখ ছেলে-মেয়েদের ডিজিটাল পদ্ধতিতে শিক্ষাদানের জন্য উপজেলার রাঙ্গাবালী ইউনিয়নের চরযমুনা, সেনের হাওলা, খলিফার চর, উত্তরীপাড়া, চর কানকুনিপাড়া, জুগির হাওলা, মাদারবুনিয়া, নারিকেলবাঢ়িয়া, ছোটবাইশদিয়া ইউনিয়নের চরইমারশন, পূর্ব কাউখালী, চরনজির, গহিনখালী জালিয়াঘাটা, গুদিঘাটা, নলবুনিয়া, ফুলখালী ও চরতোজাম্মেলে শিক্ষাকেন্দ্র স্থাপন করা হবে।

সভায় জাগোনারীর প্রধান নির্বাহী হোসনে আরা হাসি বলেন, জাগোনারী ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটির (আইআরসি) সহযোগীতায় এবং আর্নহোল্ড ফাউন্ডেশনের অর্থায়ণে প্রকল্পটি বাস্তবায়ন হবে। আশা করছি, এতে অবহেলিত জনপদের ছেলে- মেয়েরা সুশিক্ষায় শিক্ষিত হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমানের সভাপতিত্বে আয়োজিত সভায় বলেন, শিক্ষা ব্যবস্থার উন্নয়নে সরকার কাজ করছে। সরকারের এসডিজি অর্জনে জাগোনারীর এই উদ্যোগটিও কাজে আসবে বলে আশা করছি। প্রকল্পের সফলতা কামনা করছি। আমরা প্রকল্পের কার্যক্রম মনিটরিং করবো।
সভায় আরও বক্তব্য রাখেন, উপজেলা শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) বায়েজিদ আহমেদ, উপজেলা একাডেমিক সুপারভাইজার অনাদি কুমার বাহাদুর, রাঙ্গাবালী প্রেস ক্লাবের সাধারন সম্পাদক কামরুল হাসান রুবেল, ভার্কের উপজেলা সমন্বয়কারী মোহসীন তালুকদার প্রমুখ।

দৈনিক আলোর প্রতিদিন এর প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না


পাঠকের মন্তব্য:

সর্বশেষ

Selected poll is not defined.

সম্পাদক ও প্রকাশক : মোঃ রাসেল ইসলাম
বার্তা সম্পাদক : রাইতুল ইসলাম

প্রধান কার্যালয় : ১৬১/১/এ উলন, রামপুরা, ঢাকা-১২১৯
মোবাইল : 01715674001
বিজ্ঞাপন : 01727338602
ইমেইল : alorprotidin@gmail.com, news.alorprotidin@gmail.com,

Developed by RL IT BD